জনপ্রিয় ফ্রীলান্স মার্কেট প্লেস upwork review।

অনলাইনে ফ্রীলান্সিং কাজ পাওয়ার সেরা মার্কেট প্লেস হল upwork। টাই আপনাদের সামনে তুলে upwork review তুলে ধরলাম। এটি এমন একটি মার্কেট প্লেস যেখানে সব ধরনের কাজ পাওয়া যায়। তবে বর্তমানে মার্কেট প্লেস টির নিয়ম কানুন একটু কঠিন হয়ে গেছে।

কারণ সব বায়ার চায় ভাল সার্ভিস। তাই যারা ভাল কাজ করতে পারে। তাদের জন্য এই মার্কেট প্লেস। তবে যারা নতুন তাদের জন্য এই মার্কেট প্লেস একটু কঠিন । তবে আপনি যদি নিয়ম মেনে কাজ করতে পারেন। তবে কোন সমস্যা নাই।  upwork দুই ধরনের লোক থাকে।

একজন কাজ দিবে আরেকজন কাজ করে দিবে।

যে কাজ দিবে তাকে বায়ার বলে। এর যে কাজটি করে দিবে তাকে ফ্রীলাঞ্চার বলে।

Upwork কাজের পারিশ্রমিক দুই ভাবে দেওয়া হয়।

চুক্তির মাধ্যমে এবং ঘণ্টা হিসাবে। আপনি যদি ঘণ্টা হিসাবে কাজ করতে চান। তাহলে upwork এর অফিশিয়াল softwear দ্বারা কাজের ঘণ্টা হিসাব করা হয়।

কাজ শেষ করে জমা দিবেন। বায়ার কজ চেক করে আপনার কাজ সম্পর্কে রিভিউ দিবে। সাথে সাথে টাকা upwork এ অ্যাকাউন্ট এ জমা করে দিবে। মনে রাখবেন কাজের রিভিউ যদি ভাল দেয়। তাহলে বেশি কাজ পাওয়ার সম্বভাবনা থাকে। তাই কাজ ভাল করার চেষ্টা করুন।

upwork account খুলতে সময় সাবধানতা অবলম্বন করবেন। যাতে কোন ভুল না হয়। কারণ তারা নতুন ফ্রীলাঞ্চার অ্যাকাউন্ট নিতে চায় না। কারণ তাদের যথেষ্ট পরিমাণ কাজের লোক আছে। অ্যাকাউন্ট যদি approved না হয়। তবে আপনি web development এর অ্যাকাউন্ট খুলবেন। পরে অন্য সেক্টরে পরিবর্তন করে নিবেন। তাহলেই তারা তারি upwork account approve হবে। আমি পরিক্ষিত তাই বললাম।

upwork কি কি কাজ পাওয়া যায়?

আমি আগেই বলেছি upwork প্রায় সব ধরনের কাজ পাওয়া যায়। তাদের মধ্যে যেগুলো জনপ্রিয় তাদের তালিকা দিলাম।

১।web development

2।web desain

3।seo

৪।smm

৫। content writing

সহ আর ভিবিন্ন ধরনের কাজ পাওয়া যায়। upwork ওয়েবসাইটে গেলেই দেখতে পারবেন।

টাকার উঠানোর উপায়। ইন্টারন্যাশনাল অনলাইন ব্যাংকের বা লোকাল ব্যাংকের মাধ্যমে  টাকা উঠাতে পারবেন। বাংলাদেশে লোকাল ব্যাংক গুলোর মধ্যে ইসলামি ব্যাংকের মাধ্যমে আপনি তারা তারি টাকা উঠাতে পারবেন। অভিজ্ঞতা থেকে বলছি।

আগে সিদ্দান্ত নিন  কোন কাজ শিখবেন?

ভাল করে জেকন একটা কাজ শিখে তার পর upwork marketplace আসেন। পরে পিছনে ফিরে তাকাতে হবে না।

Upwork ওয়েবসাইটের লিঙ্ক এখানে।